এনটিআরসিএ নোটিশ | Ntrca update news সর্বশেষ কি

এনটিআরসিএ নোটিশ | Ntrca update news সর্বশেষ কি

এনটিআরসিএ নোটিশ | Ntrca update news সর্বশেষ কি: আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে আমরা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক এনটিআরসিএ সর্বশেষ নিউজ সম্পর্কে জানাতে যাচ্ছি।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ [এনটিআরসিএ] এনটিআরসিএ নোটিশ, ফলাফল, গণনিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত সর্বশেষ খবর দেখতে পারবেন। এছাড়া চাইলে আপনি এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইট থেকে সকল সর্বশেষ খবর দেখতে জানতে পারবেন। নিম্নে অফিশিয়াল ওয়েবসাইট টি দেওয়া হলো।

NTRCA এর ওয়েবসাইট- www.ntrca.gov.bd/

বাংলাদেশের সকল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক আওতাভুক্ত প্রতিষ্ঠানে বিশাল শূন্য পদ রয়েছে। ইতিমধ্যে সরকার পরিবর্তনের ফলে দেশের অবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরে আসার সম্ভাবনা রয়েছে। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিশাল সংখ্যক শূন্য পদের চাহিদা পূরণের লক্ষ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির প্রস্তাব রেখেছে।

এছাড়া আরো কিছু তথ্য আমরা জানতে পারি, স্বৈরাচারী সরকার শেখ হাসিনার সময়ে অনেক নিবন্ধন ধারি হয়রানির শিকার হয়েছে। যেমন-১৭ তম নিবন্ধনের সনাত প্রাপ্ত প্রার্থীরা অর্থাৎ ৩৫ বছরের উর্দুগামী বয়সে যারা রয়েছেন, 12 থেকে 14 তম নিবন্ধন ধারীরা একাধিকবার এনটিআরসিএ কার্যালয়ে তাদের সমস্যা উল্লেখ করেছেন। সর্বশেষ তাদের কোন সমস্যার সমাধান করে দেওয়া হয়নি।

ইতিমধ্যে এনটিআরসিএ সকল সমস্যার সমাধান নিয়ে প্রধান উপদেষ্টা ডঃ মোঃ ইউনুস কে দাবি গুলো প্রেস করেছেন শিক্ষা মন্ত্রণালয়।

Read More

১৯ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার নিয়মাবলী

এনটিআরসিএ শূন্য পদের তালিকা ২০২৪

 Ntrca update news সর্বশেষ কি

Ntrca সম্পর্কিত কিছু প্রশ্ন ও উত্তর

১। নিবন্ধন পরীক্ষায় পাশ নম্বর কত?

নিবন্ধন পরীক্ষায় পাশ নম্বর সাধারণত ৪০%। অর্থাৎ, পরীক্ষায় মোট নম্বরের ৪০ শতাংশ পেলে আপনি পাশ করবেন। তবে, কিছু ক্ষেত্রে এই পাশ নম্বর পরিবর্তিত হতে পারে নির্দিষ্ট পরীক্ষার ধরন এবং প্রতিষ্ঠানের নীতির উপর ভিত্তি করে।

২। Ntrca এর পূর্ণরূপ কি?

NTRCA এর পূর্ণরূপ হলো বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। এটি একটি সংবিধিবদ্ধ কর্তৃপক্ষ যা ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এর মূল কাজ হলো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যোগ্য শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন করা এবং তাদের প্রশিক্ষণ প্রদান করা।

৩। নিবন্ধন শব্দের অর্থ কি?

NTRCA নিবন্ধন শব্দের অর্থ হলো বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। এখানে “নিবন্ধন” শব্দটি বোঝায় যে, এই কর্তৃপক্ষ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যোগ্য শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন করে থাকে। নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষকরা তাদের যোগ্যতা প্রমাণ করে এবং নিবন্ধিত হন, যা তাদের শিক্ষকতা পেশায় নিয়োগের জন্য প্রয়োজনীয়।

৪। 19 তম নিবন্ধনের লিখিত পরীক্ষা কবে?

19 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা এবং 19 তম শিক্ষক নিবন্ধন সম্পর্কে আপডেট তথ্য পেতে আমাদের সাথেই থাকুন। এনটিআরসিএ এখনও 19 তম শিক্ষক নিবন্ধন সম্পর্কিত কোনো আপডেট তথ্য প্রকাশ করেনি। তবে এতোটুকু আশা করা যায় ২০২৪ সালের মধ্যে ১৯ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে।

৫। ১৯ তম নিবন্ধনে নেগেটিভ মার্ক কত?

১৯ তম নিবন্ধনের পরীক্ষায় প্রতি ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা হবে1। অর্থাৎ, প্রতিটি ভুল উত্তরের জন্য আপনার মোট প্রাপ্ত নম্বর থেকে ০.৫০ নম্বর কমে যাবে।

এনটিআরসিএ নোটিশ Ntrca update news সর্বশেষ কি
এনটিআরসিএ নোটিশ | Ntrca update news সর্বশেষ কি 3

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *