বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Nibondhon circular 2024 | ১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৪

শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি প্রত্যাশী সকল পাঠক পাঠিকাদের আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আজকের আর্টিকেলে আমরা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

বেসরকারি শিক্ষকদের নিবন্ধন ও যোগ্যতা যাচাই করার জন্য বাংলাদেশ সরকার ২০০৫ সালে এনটিআরসিএ নামে একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান গঠন করে। এর সদর দপ্তর ঢাকার রমনা এলাকায় অবস্থিত।

১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৪

আপনারা অনেকেই এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি অর্থাৎ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক নতুন নিবন্ধন সার্কুলার এর জন্য অপেক্ষা করছেন? তো তাদের জন্য আজকের আলোচনা।

বর্তমান চাকরির বাজারে একটি সরকারি চাকরি সোনার হরিণের মতো রূপ নিয়েছে। এছাড়া আপনার সঠিক যোগ্যতা থাকার পরেও চাকরি নিতে হচ্ছে ঘুষ প্রদান করে। এছাড়া বিভিন্ন কারণে চাকরি বাজার পরিস্থিতি খুবই খারাপ ধারণ করেছে। তবে আমি আপনাদের এতোটুকু শিওর করে বলতে পারি-আপনার যদি সঠিক যোগ্যতা এবং মেধা সম্পন্ন হয়ে থাকেন! তাহলে অবশ্যই আপনার সরকারি বা বেসরকারি চাকরি হওয়ার সম্ভাবনা 100%।

খুব সহজেই বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এর শিক্ষক নিবন্ধনে অংশগ্রহণ করে আপনি আপনার চাকরি নিশ্চিত করতে পারেন। এখানে আপনার ঘুষ ছাড়াই সঠিক মেধা মূল্যায়নের মাধ্যমে চাকরিতে নিয়োগ দেওয়া হয়ে থাকে।

19th Ntrca Shikkhok Nibondhan 2024

২০২৪ সালের শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি এনটিআরসিএ অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আপনারা যারা শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে অথবা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত সকল তথ্য পেয়ে যাবেন।

এনটিআরসিএ কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রকাশিত বিজ্ঞপ্তিতে শুধুমাত্র নিবন্ধন সনদ অর্জনকারী এবং ১৫ তম শিক্ষক নিবন্ধন, ১৬ তম শিক্ষক নিবন্ধন এবং ১৭ তম শিক্ষক নিবন্ধন বাসকৃত ব্যক্তিরা আবেদন করতে পারবেন। এছাড়া আপনারা যারা আবেদন করতে চান? তাদেরকে অবশ্যই নিবন্ধন প্রিলিমিনারি, লিখিত এবং ভাইবা পরীক্ষায় পাস করে আবেদন করতে হবে।

এনটিআরসিএ নিবন্ধন সার্কুলার 2024 একনজরে

১। নিয়োগ প্রতিষ্ঠানের নামঃ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। এটি একটি বেসরকারি সংস্থা। যার মাধ্যমে বাংলাদেশের সকল বেসরকারি স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষক শিক্ষিকা নিয়োগ করা হয়ে থাকে।

২। নিবন্ধন সার্কুলার ২০২৪ঃ ১৮ তম শিক্ষক নিবন্ধনের সকল কার্যক্রম শেষ হলে 19 তম শিক্ষক নিবন্ধন সার্কুলার প্রকাশ করা হবে। আর এভাবেই এনটিআরসিএ এর সকল নিয়োগ বিজ্ঞপ্তি চলমান থাকবে। নিবন্ধন সার্কুলার প্রকাশ করা মাত্র আমাদের ওয়েবসাইটে দেখতে পারব…

৩। চাকরির সময় সূচিঃ এটি স্থায়ী চাকরি হিসেবে রয়েছে এবং পদ অনুযায়ী পদোন্নতির ব্যবস্থা রয়েছে।

৪। এনটিআরসিএ শুন্যপদঃ এনটিআরসিএ এর শূন্য পদ নির্দিষ্ট নয়। প্রতিবছর শুন্য পদের সংখ্যা কম বেশি হতে পারে। অর্থাৎ শূন্য পদের বিপরীতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়ে থা…

৫। শিক্ষাগত যোগ্যতাঃ আবেদন করতে হলে অবশ্যই আপনাকে যোগ্যতা সম্পন্ন হতে হবে। আপনি যদি স্কুল দুই পর্যায়ে আবেদন করতে চান? তাহলে অবশ্যই এইচএসসি অথবা সমমান পরীক্ষায় পাস করতে হবে। আর যদি হাইস্কুল পর্যায়ে অথবা কলেজ পর্যায়ে আবেদন করতে চান? তাহলে অবশ্যই স্নাতক বা স্নাতকোত্তর পাশ করতে হবে।

৬। আবেদন শুরু ও শেষ তারিখঃ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রায় ৩০ দিন সময় দিয়ে থাকে। অতএব নতুন নিবন্ধন সার্কুলার প্রকাশ করা হলে আবেদন করার শুরু ও শেষ সময় জানিয়ে দেওয়া হবে অথবা নিয়োগ বিজ্ঞপ্তি থেকে জানতে পারবেন।

৭। শিক্ষক নিবন্ধন আবেদনঃ শিক্ষক নিবন্ধন আবেদন করার ওয়েবসাইটটি হলো- http://ntrca.teletalk.com.bd

৮। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ অফিসিয়াল ওয়েবসাইট হল- http://www.ntrca.gov.bd

১৯ তম শিক্ষক নিবন্ধন আবেদন করার নিয়ম ২০২৪

এনটিআরসিএ চাকরিতে আবেদন করতে চান? চিন্তার কিছু নেই! এই নির্দেশিকাটি আপনাকে ধাপে ধাপে সহায়তা করবে।

১।

  • ওয়েবসাইটে যান: http://ngi.teletalk.com.bd এই ঠিকানায় গিয়ে এনটিআরসিএ চাকরির আবেদনের ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • আবেদন শুরু করুন: “Apply Now” বাটনে ক্লিক করে আবেদন প্রক্রিয়া শুরু করুন।

২।

  • পদ নির্বাচন করুন: আপনি যে পদে আবেদন করতে চান, তা নির্বাচন করুন।
  • মেম্বারশিপ: যদি আপনি অল জবস টেলিটকের প্রিমিয়াম মেম্বার হন, তাহলে “Yes” চিহ্নিত করুন। নাহলে “No” চিহ্নিত করুন।

৩।

  • ফরম পূরণ করুন: নির্দেশনা অনুযায়ী সঠিক তথ্য দিয়ে আবেদন ফরমটি পূরণ করুন।
  • ছবি ও স্বাক্ষর আপলোড করুন: নির্ধারিত আকারের পরিষ্কার ছবি ও স্বাক্ষর আপলোড করুন।

৪।

  • জমা দিন: সব তথ্য ঠিকঠাকভাবে পূরণ করে “Submit” বাটনে ক্লিক করে আবেদন জমা দিন।
  • প্রিন্ট করুন: আবেদন জমা দেওয়ার পর ফরমটি প্রিন্ট করে রাখুন।

এনটিআরসিএ ৫ম নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

এখানে দেখুন

শিক্ষক নিবন্ধন 19 তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৪

আজকের সম্পর্কিত প্রশ্নাবলী ও উত্তর সমূহ

১৯তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি কবে প্রকাশ করা হবে?

১৮ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ কবে?

১৮তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার প্রশ্ন

নিবন্ধন রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

১৯ তম শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *