শিক্ষক নিবন্ধন অনলাইন আবেদন ২০২৪

শিক্ষক নিবন্ধন অনলাইন আবেদন ২০২৪

শিক্ষক নিবন্ধন অনলাইন আবেদন ২০২৪ঃ শিক্ষকতার স্বপ্ন বাস্তবায়নের দরজা উন্মুক্ত! দেশের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার মূল চাবিকাঠি হলো শিক্ষক। তরুণদের মধ্যে শিক্ষকতা পেশার প্রতি আগ্রহ বৃদ্ধি এবং দক্ষ শিক্ষক নিয়োগের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) নিয়মিত অনলাইনে শিক্ষক নিবন্ধন পরীক্ষা আয়োজন করে থাকে। ২০২৪ সালের শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য আবেদন শুরু হয়েছে। 

এই আবেদন পোস্টটিতে, আমরা আপনাদের অনলাইনে আবেদন করার নিয়মাবলী, প্রয়োজনীয় যোগ্যতা, পরীক্ষার ধরন, এবং গুরুত্বপূর্ণ তথ্য সুন্দর করে তুলে ধরবো। শিক্ষক হওয়ার স্বপ্ন আপনার মনেও কি জ্বলছে? তাহলে দেরী না করে আজই এই পোস্টটি পড়ুন এবং অনলাইনে আবেদন করে শিক্ষকতার পথে এগিয়ে যান। মনে রাখবেন, একজন শিক্ষক জাতির গর্ব, তাই এই মহৎ পেশায় যোগদানের মাধ্যমে দেশ ও জাতির সেবায় নিজেকে উৎসর্গ করুন।

শিক্ষক নিবন্ধন অনলাইন আবেদন করার নিয়ম দেখুন

১৯তম শিক্ষক নিবন্ধন আবেদন করার নিয়ম ২০২৪

শিক্ষক নিবন্ধন পরীক্ষার নিয়মাবলীঃ সম্মানিত নিবন্ধন প্রত্যাশী বন্ধুরা, আজকের আর্টিকেলে আমরা 19 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার অর্থাৎ নিবন্ধন পরীক্ষায় আবেদন করার জন্য কিছু নিয়মাবলী স্টেপ বাই স্টেপ আপনাদের মাঝে তুলে ধরব। অবশ্যই মনে রাখবেন যেকোনো চাকুরীর পরীক্ষায় আবেদন করতে হলে নিয়ম মেনে আবেদন করতে হবে এবং সঠিক তথ্য দিয়ে অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে।

 আপনি যদি আবেদন করার সময় কোন তথ্য ভুল বা মিথ্যা তথ্য দিয়ে থাকেন? তাহলে অবশ্যই আপনার আবেদনটি বাতিল বলে গণ্য হবে। তাই অবশ্যই আপনাকে আবেদন করার সময় অনেক সাবধান ও সচেতন থাকতে হবে। এবং আপনার অর্জিত সার্টিফিকেট ও মার্কশিট অনুসারে আবেদন ফরম পূরণ করবেন। যাইহোক আজকে আর্টিকেলে আমরা 19 তম শিক্ষক নিবন্ধন আবেদন করার নিয়ম নিয়ে আলোচনা করতে যাচ্ছি।

১। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদন করতে হলে অবশ্যই নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা অর্জন করতে হবে। আপনি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় তিনটি ধাপে আবেদন করতে পারবেন। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদন করার ধাপ তিনটি হল-  স্কুল পর্যায় শিক্ষক নিবন্ধন,  স্কুল পর্যায়ে দুই শিক্ষক নিবন্ধন এবং কলেজ পর্যায়ে শিক্ষক নিবন্ধন। আপনি চাইলে তিনটি পর্যায়ে আবেদন করতে পারবেন।

২।  প্রথমে শিক্ষক নিবন্ধনের কোন পর্যায়ে আবেদন করবেন তা আপনার শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী বাছাই করুন এবং কোন পোস্টে আবেদন করবেন তা নির্ধারণ করুন।

৩।  এরপর মোবাইল বা কম্পিউটার দিয়ে যেকোনো ব্রাউজারে এনটিআরসিএ আবেদন লিখে সার্চ করুন।

৪।  এরপর যেকোনো ব্রাউজারে দেখতে পারবেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এর মূল্য ওয়েবসাইট এবং সেখান থেকে আবেদন করতে পারবেন।

৫।  এছাড়া উপরে স্টেপগুলো দিয়ে 19 তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আবেদন করতে না পারলে অবশ্যই নিম্নে কমেন্ট করে জানাবেন। আমরা চেষ্টা করব আপনার আবেদনগুলো করে দেবার জন্য।

শিক্ষক নিবন্ধন আবেদন ফরম

শিক্ষক নিবন্ধন আবেদন ফরম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *